ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙলেন এমবাপ্পে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১১:০৯  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১১:২৭

কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙলেন এমবাপ্পে
কিংবদন্তি ফুটবলার পেলে ও এমবাপ্পে। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে জোড়া গোল করে কিলিয়ান এমবাপ্পে কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙেন। নিজের পায়ের জাদুতে বিশ্বকে রীতিমত মাতিয়ে রেখেছেন এই ফরাসি স্ট্রাইকার।

২৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের পারফরম্যান্সে বেশ খুশি পেলে। পাশাপাশি অসুস্থতার সময় তাকে স্মরণ করায় ধন্যবাদও জানিয়েছেন। এর আগে অসুস্থ পেলেকে শুভকামনা জানিয়ে পোস্ট করেছিলেন এমবাপ্পেও। তিনি লিখেছিলেন, ‘রাজার জন্য প্রার্থনা।’

পেলে নিজের ফুটবল ক্যারিয়ারে ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগেই বিশ্বকাপে ৭ গোল করেছিলেন। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিজের প্রথম গোলে ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগে সেই রেকর্ড ভেঙে দেন এমবাপ্পে।

এবারের বিশ্বকাপে এটি ছিল এমবাপ্পের চতুর্থ গোল। যার মাধ্যমে তিনি এই বিশ্বকাপে গোল করায় আর্জেন্টিনার লিওনেল মেসি, নেদারল্যান্ডসের কোডি গাকপো, স্পেনের আলভারো মোরাতা, ইংল্যান্ডের মার্কাস রাশফোর্ড ও ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়াকে পেছনে ফেলেন।

আজ অসুস্থতার সময় শুভকামনা জানিয়ে এমবাপ্পের দেয়া বার্তার জবাব দিয়েছেন পেলে। সঙ্গে নিজের রেকর্ড ভাঙতে আনন্দিত বলেও জানিয়েছেন অনেকের মতে সর্বকালের সেরা এই ফুটবলার।

ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলে এমবাপ্পের উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, 'ধন্যবাদ এমবাপ্পে। বন্ধু আমার, বিশ্বকাপে তোমাকে আমার আরেকটি রেকর্ড ভাঙতে দেখে আনন্দিত।'

বাংলাদেশ জার্নাল/নুসরাত/জিকে

  • সর্বশেষ
  • পঠিত