ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

মিশন হোয়াইট ওয়াশে নেমেছে টাইগাররা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১১:৫০  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১২:০৭

মিশন হোয়াইট ওয়াশে নেমেছে টাইগাররা
চট্টগ্রাম প্রতিনিধি

ভারত সিরিজে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাসের সামনে হাতছানি দিচ্ছে ইতিহাস গড়ার। চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ জিতলেই প্রথমবারের মতো ভারতকে হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে বাংলাদেশ।

আজ (শনিবার) বিরাট কোহলির দলকে সেই হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই বাংলাদেশের ক্রিকেটের লাকি গ্রাউন্ড চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নামবে লিটন-সাকিবরা। বাংলাদেশ সময় বেলা ১২টায় খেলাটি শুরু হবে।

ম্যাচের আগের দিন শুক্রবার অনুশীলন করেছেন দলের অধিকাংশ ক্রিকেটার। তবে লিটন দাস, সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ করেননি অনুশীলন, রয়েছেন বিশ্রামে। এছাড়া তারকা পেসার মুস্তাফিজুর রহমান এবং এবাদত হোসেনও গতকাল অনুশীলন করেননি।

সিরিজ নিশ্চিত হওয়ায় বেশ খানিকটা ফুরফুরে মেজাজে রয়েছে টাইগার শিবির। টাইগারদের লক্ষ্য ৩-০ ব্যবধানে সিরিজ জয়। ম্যাচের আগের দিন অনুশীলন করে অধিনায়ক লিটনের দল। ইনজুরি থেকে ফেরা তাসকিন আহমেদও এদিন অনুশীলন করেছেন। একাদশে তাসকিনের ফেরার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে তাসকিনকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়বেন গত ম্যাচে বেশ খরুচে বোলিং করা নাসুম আহমেদ। টাইগারদের পেস বোলিংয়ে ফিরতে পারেন শরিফুল ইসলাম। সিরিজ নিশ্চিত হওয়ায় এবাদতের পরিবর্তে তার জায়গা হতে পারে।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ দল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলেছে। ম্যাকডরমোডের মতে, সিরিজের শেষ ম্যাচেও ক্রিকেটাররা জয়ের জন্য ক্ষুধার্ত। এ প্রসঙ্গে ম্যাকডরমোড বলেন, ‘আমরা প্রতিযোগিতাপূর্ণ ক্রিকেট খেলেছি। বাংলাদেশ সহজে হার মানে না। এর মানে আমরা প্রায়ই চাপের মুখে খেলছি। জয়-পরাজয় যাই হোক না কেন, আমরা সে ম্যাচ থেকে অনেক কিছু শিখতে পারছি। আমি জানি, দ্বিতীয় ম্যাচ জয়ের পর ছেলেরা আরও একটি জয়ের অপেক্ষায় আছে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত