ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন কিশান

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৪:৫৫

ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন কিশান
বাংলাদেশ ও ভারতের আজকের ম্যাচ। ছবি: নিজস্ব
চট্টগ্রাম প্রতিনিধি

গত দুই ম্যাচে ভারতের বড় বিপর্যয়টা হয়েছে ব্যাটিংয়ে। তৃতীয় ম্যাচে এসে সে চিত্রটা একেবারেই বদলে গেল। টসে হেরে ব্যাটিংয়ে ভারতকে আজ দেখা গেছে চিরচেনা রূপে। তবে শুরুতে ধাক্কা দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। শেখর ধাওয়ানকে ফিরিয়েছিলেন তিনি। কিন্তু এরপর ভিরাট কোহলির ক্যাচ ছাড়েন লিটন দাস। অন্য প্রান্তে ঈষাণ কিষাণ খেলেন দুর্দান্ত। তিনি হাঁকিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তাতে বেশ ভালো অবস্থায় আছে ভারত।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভারে ৩০৫ রান করেছে ভারত।

রোহিত শর্মার বদলি হিসেবে দলে সুযোগ পাওয়া ঈশান কিশান। চমৎকার সেঞ্চুরিতে বাংলাদেশি বোলারদের রীতিমতো ঘাম ঝড়াচ্ছেন বাঁহাতি এ ব্যাটার। ২০০ রানে এখন পর্যন্ত বোলারদের ওপর দাপট চলছে তার।

৬৮তম বলে এসে প্রথম হাফ সেঞ্চুরি পান তিনি। এরপরও খেলছিলেন ভালোভাবে। ৮৪ রানে এসে তার একটি ক্যাচ ধরার দারুণ প্রচেষ্টা করেন সাকিব আল হাসান। কিন্তু পারেননি তিনি। শেষ অবধি ৮৫তম বলে এসে সেঞ্চুরি পেয়ে যান কিষাণ। ১৩ চারের সঙ্গে দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতে মেহেদী হাসান মিরাজ দলের হয়ে প্রথম সাফল্য এনে দেন শিখর ধাওয়ানকে ফিরিয়ে।

বাংলাদেশ জার্নাল/ফয়সাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত