ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

রোনালদোর ব্যালন ডি’অর কিনলেন ইসরায়েলি ধনকুবের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ০৯:২৪  
আপডেট :
 ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৫৭

রোনালদোর ব্যালন ডি’অর কিনলেন ইসরায়েলি ধনকুবের
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

সময়ের অন্যতম সেরা ফুটবলার ও জীবন্ত কিংবদন্তী ক্রিশ্চিয়ানো রোনালদো ক্যারিয়ার জুড়ে জিতেছেন অসংখ্য ট্রফি। জিতেছেন পাঁচটি ব্যালন ডি'অর ট্রফিও। যার একটির রেপ্লিকা দান করে দিয়েছিলেন দাতব্য প্রতিষ্ঠানের জন্য। যা বিক্রি করে উঠে ৬ লাখ ইউরো। নিলামে ট্রফিটি কিনে নেন ইসরায়েলি ধনকুবের ইদান ওফার।

লন্ডনের ডোরচেস্টার হোটেলে মেক-এ-উইশ ফাউন্ডেশন আয়োজিত একটি গালায় এই নিলাম অনুষ্ঠিত হয়। রোনালদোর এজেন্ট হোর্হে মেন্দেস এই অনুষ্ঠানে হাজির ছিলেন।

মার্কা অবশ্য জানাচ্ছে, দান করা ট্রফিটি আসল ছিলো না। এটি ছিলো একটি ‘অতিরিক্ত’ রেপ্লিকা যা ২০১৩ ব্যালন ডি’অর জয়ের সময় রোনালদো বিশেষভাবে অনুরোধ করে নিয়েছিলেন। 'আসল' শিরোপাটা এখনো শোভা পাচ্ছে মাদেইরাতে তার ব্যক্তিগত জাদুঘরে।

রোনালদো নিজে লন্ডনের এই গালা ইভেন্টে উপস্থিত ছিলেন না। কৌতুক অভিনেতা ডেভিড উইলিয়ামস এটির উপস্থাপনা করেন। বিখ্যাত কোচ হোসে মরিনহো এবং পেপ গার্দিওলা এই নিলাম সশরীরে উপভোগ করেছেন বলে জানাচ্ছে ইএসপিএন।

জনহিতৈষী কাজে রোনালদোর জড়িত থাকার নজির অবশ্য এটাই প্রথম নয়। নিয়মিতই তিনি বিশ্বব্যাপী বিভিন্ন দাতব্য সংস্থায় অবদান রাখেন। এমন সব কাজের জন্য ২০১৫ সালে বিশ্বের সবচেয়ে দাতব্য ক্রীড়াবিদ হিসেবে ‘অ্যাথলেটস গন গুড অ্যাওয়ার্ড’ও পেয়েছিলেন এই জীবন্ত কিংবদন্তী।

বাংলাদেশ জারনাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত