ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে রিয়াল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ১১:২৮

ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে রিয়াল
ছবি: সংগৃহীত

টানটান উত্তেজনা একটি ম্যাচ দেখল গোটা ফুটবল বিশ্ব। বুধবার রাতে সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার সঙ্গে নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতায় শেষ করে রিয়াল মাদ্রিদ।

এরপর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে তবে সেখানেও মীমাংসা হয়নি। এতেই খেলা শেষ পর্যন্ত যায় টাইব্রেকারে। আর শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে ৪-৩ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে রিয়াল মাদ্রিদ।

শুরু থেকেই ভ্যালেন্সিয়াকে চাপে ফেলতে চেষ্টা করে রিয়াল। কিন্তু দলটির গোলরক্ষক জিওর্গি মামারদাশভিলির অসাধারণ দক্ষতায় সে চেষ্টা বিফলে যায় রিয়ালের।

তবে ম্যাচের ৩৯ মিনিটে ভুল করে বসে ভ্যালেন্সিয়া। নিজেদের ডি বক্সে বেনজেমাকে ফাউল করে কোমার্ট। এর ফলে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধের প্রথমদিকে রিয়ালকে কিছুটা স্বস্তিতে থাকতে দেখা গেলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্রাজিলিয়ান তারকা স্যামুয়েল লিনো দুর্দান্ত হেডের মাধ্যমে রিয়ালের জালে বল জড়ান।

বাকি সময় কোনো দলই গোল দিতে না পারায় পরের ৩০ মিনিটে খেলা গড়ায়। তাতেও কোনো ফল না আসায় শেষ পর্যন্ত টাইব্রেকার হয়।

পেনাল্টি শুট আউটে রিয়াল মাদ্রিদের পক্ষে গোল করেন অধিনায়ক বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুজ ও মার্কো আসেনসিও।

অন্যদিকে, ভ্যালেন্সিয়ার পক্ষে এদিনসন কাভানি, ইলাইস মোরিবা ও হুগো গিয়ারমোন গোল করলেও ব্যর্থ হন ইরে কোমার্ট। আর এর মধ্য দিয়ে ফাইনাল নিশ্চিত হয়ে যায় রিয়াল মাদ্রিদের।

ফাইনালে রিয়াল কার মুখোমুখি হবে সেটা জানা যাবে বৃহস্পতিবার রাতে। এদিন ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল বেতিস। আগামী ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।

বাংলাদেশ জার্নাল/এসএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত