ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

ইফতিখারের ঝড়ো ইনিংসে বরিশালের সংগ্রহ ২০২

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১৫:৫৪  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২৩, ১৭:৩৬

ইফতিখারের ঝড়ো ইনিংসে বরিশালের সংগ্রহ ২০২
ইফতিখারের ঝড়ো ইনিংসে বরিশালের সংগ্রহ ২০২ । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মাঠে নেমে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল সংগ্রহ পেয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। জিততে হলে শুভাগত হোমদের করতে হবে ২০৩ রান।

সাগরিকায় টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ফরচুন বরিশাল। শুরু থেকেই আক্রমণাত্নক খেলতে থাকে দুই উদ্বোধনী ব্যাটার এনামুল বিজয় ও মেহেদী মিরাজ। তবে দলীয় ৩৩ রানে ১২ বলে ২৪ রান করে আউট হন মেহেদী মিরাজ। এরপর ক্রিজে এসে ভালো শুরুর আশা জাগিয়েও আউট হন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। দলীয় ৪৬ রানে ৩ বলে ৮ রান করে ফিরে যান সাজঘরে।

পাওয়ার প্লের আগে ২ উইকেট হারালেও স্কোরবোর্ড ছিল সচল। ওপেনার এনামুল হক বিজয় ইনিংসের অষ্টম ওভারে বিদায় নেন ২১ বলে ৩০ রানের ইনিংস খেলে। তার ব্যাট থেকে আসে ৫টি চারের মার। ৭১ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরতে ক্রিজে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। পিচে তার সঙ্গী ছিলেন ইবরাহিম জাদরান। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে ১১ ওভারেই শতরান তুলে পেলে বরিশাল। রিয়াদ ১৭ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রান করে আউট হলেও ক্রিজের একপ্রান্ত আগলে রাখেন ইবরাহিম। তাকে সঙ্গ দিতে পঞ্চম উইকেট জুটিতে ক্রিজে আসেন ইফতিখার আহমেদ।

দলীয় ১৪৭ রানে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ইবরাহিম। ৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কার মারে ৪৮ রান করা আফগান ব্যাটারকে সাজঘরে ফেরান আবু জায়েদ। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে আবু জায়েদকে টানা তিনটি ছক্কা হাঁকিয়ে ফের দলকে লড়াইয়ে ফেরান ইফতিখার।

বরিশালকে বড় সংগ্রহ এনে দেয়ার নায়ক ইফতিখার আহমেদ অপরাজিত ছিলেন ৫৭ রানে। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করলেও রান দেয়ার ক্ষেত্রে আবু জায়েদ ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে তিনি দেন ৪৯ রান। ৫৩ রান দিয়ে এক উইকেট তুলে নেন মৃত্যুঞ্জয় চৌধুরী।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত