ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

খুলনাকে ১৩০ রানে আটকে দিল রংপুর রাইডার্স

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ২০:৪৯  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২৩, ২৩:০২

খুলনাকে ১৩০ রানে আটকে দিল রংপুর রাইডার্স
খুলনাকে ১৩০ রানে আটকে দিল রংপুর রাইডার্স । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম পর্বের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে খেলতে নামে খুলনা টাইগার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনাকে ১৩০ রানে আটকে দেয় রংপুর।

শুক্রবার সাগরিকায় টসে জিতে ইয়াসির রাব্বীর খুলনাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। আগে ব্যাটিং করতে নেমে খুলনা টাইগার্স নির্ধারিত ২০ ওভারের ২ বল বাকি থাকতে সবকয়টি উইকেট হারিয়ে ১৩০ রান তুলতে পারে। রংপুরের জয়ের জন্য প্রয়োজন ১৩১ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে যায় খুলনা টাইগার্স। ইনিংসের দ্বিতীয় ওভারেই তামিম ইকবালের উইকেট হারায় খুলনা টাইগার্স। ৪ বলে মাত্র ১ রান করে আউট হন তামিম। এরপর দলীয় ১৮ রানের মধ্যে আরও দুই ব্যাটারকে হারায় খুলনা। ১২ বলে ১২ রান করে সার্জিল খান ও ১১ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান ওপেনিংয়ে নামা হাবিবুর রহমান।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক রাব্বী এবং ফর্মে থাকা আজম খান ৫৮ রান যোগ করলে কিছুটা প্রতিরোধ গড়ে দলটি। তবে এই জুটি ভাঙতেই আবার ব্যাকফুটে চলে যায় খুলনা টাইগার্স। ইয়াসির ২৫ রান করে ফিরলে ভাঙে জুটিটি। এছাড়া আজম করেন ৩৪ রান।

৯১ রানে ৭ উইকেট হারিয়ে খুলনা যখন বিপদে সেখান থেকে সাইফউদ্দীন এবং নাহিদুলের ব্যাটে শতক পেরিয়ে সম্মানজনক পুঁজি দাঁড় করায় দলটি। সাইফউদ্দীন করেন ২২ এবং নাহিদুল করেন ১৫ রান।

রংপুরের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন রবিউল হক। এছাড়া রাকিবুল, আজমতউল্লাহ ওমরজাই এবং হাসান মাহমুদ নেন ২টি করে উইকেট।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত