ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শীতের রাতে ঘাম ঝরিয়ে জয় পেল রংপুর

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ২২:৫৬  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২৩, ২৩:০৬

শীতের রাতে ঘাম ঝরিয়ে জয় পেল রংপুর
শীতের রাতে ঘাম ঝরিয়ে জয় পেল রংপুর । ছবি: সংগৃহীত

বিপিএলে চট্রগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে রংপুর রাইডার্স। এ নিয়ে টানা তিন ম্যাচে হারল ইয়াসির আলীর খুলনা। এদিকে, ১৩০ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শীতের রাতে ঘাম ঝরে রংপুরের। চাপে পড়লেও শেষ দিকে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

শুক্রবার সাগরিকায় টসে জিতে ইয়াসির রাব্বীর খুলনাকে আগে ব্যাটিংয়ে পাঠায় রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। আগে ব্যাটিং করতে নেমে খুলনা টাইগার্স নির্ধারিত ২০ ওভারের ২ বল বাকি থাকতে সবকয়টি উইকেট হারিয়ে ১৩০ রান তুলতে পারে। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে চাপে পড়লেও শেষ দিকে জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র এক রানে রনি তালুকদারের উইকেট হারায় রংপুর। ৭ বল খেলে সাইফউদ্দিনের বলে বোল্ড হন তিনি। ওয়ানডাউনে নামা মেহেদী হাসান ১৪ রান করে ওয়াহাব রিয়াজের শিকার হন। একই ওভারে রিয়াজ তুলে নেন স্বদেশী সাইম আয়ুবের উইকেট। শোয়েব মালিককে সঙ্গে নিয়ে নাঈম শেখ অনেকক্ষণ দলকে টানেন। ২২ বলে ২১ রানের মাথায় নাসুম আহমেদের বলে সীমানাদড়ির কাছে ধরা পড়েন তিনি। ধীরগতিতে খেললেও শোয়েব তখনও হাল ধরে রেখেছিলেন।

তবে অধিনায়ক সোহানের দ্রুত বিদায়ে আবারো হারের শঙ্কায় পড়ে রংপুর। যদিও শেষ দিকে শামীম পাটোয়ারীর ৩ চারে ম্যাচে ফেরে সোহানের দল। মালিক ব্যক্তিগত ৪৪ রান করে বিদায় নিলেও শামীম শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে যায় খুলনা টাইগার্স। ইনিংসের দ্বিতীয় ওভারেই তামিম ইকবালের উইকেট হারায় খুলনা টাইগার্স। ৪ বলে মাত্র ১ রান করে আউট হন তামিম। এরপর দলীয় ১৮ রানের মধ্যে আরও দুই ব্যাটারকে হারায় খুলনা। ১২ বলে ১২ রান করে সার্জিল খান ও ১১ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান ওপেনিংয়ে নামা হাবিবুর রহমান।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক রাব্বী এবং ফর্মে থাকা আজম খান ৫৮ রান যোগ করলে কিছুটা প্রতিরোধ গড়ে দলটি। তবে এই জুটি ভাঙতেই আবার ব্যাকফুটে চলে যায় খুলনা টাইগার্স। ইয়াসির ২৫ রান করে ফিরলে ভাঙে জুটিটি। এছাড়া আজম করেন ৩৪ রান।

৯১ রানে ৭ উইকেট হারিয়ে খুলনা যখন বিপদে সেখান থেকে সাইফউদ্দীন এবং নাহিদুলের ব্যাটে শতক পেরিয়ে সম্মানজনক পুঁজি ১৩০ রান দাঁড় করায় দলটি। সাইফউদ্দীন করেন ২২ এবং নাহিদুল করেন ১৫ রান।

রংপুরের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন রবিউল হক। এছাড়া রাকিবুল, আজমতউল্লাহ ওমরজাই এবং হাসান মাহমুদ নেন ২টি করে উইকেট।

খুলনার হয়ে সাইফ, রিয়াজ ও নাসুম প্রত্যেকেই দুটি করে উইকেট শিকার করেছেন। ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন বল হাতে ৪ উইকেট শিকারি রবিউল হক।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত