ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

শান্ত লং রেসের হর্স: মাশরাফি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:৫১  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:৫৩

শান্ত লং রেসের হর্স: মাশরাফি
শান্ত। ফাইল ছবি

লিটনের মতো শান্তও বাংলাদেশ দলকে অনেক কিছুই দিতে পারবে। বাঁহাতি এই ব্যাটারকে নিয়ে স্বপ্নের পরিধিও বড় দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফির। তার মতে লিটনের মতো শান্তও লম্বা দৌড়ের ঘোড়া।

শুক্রবার শুরু হবে বিপিএলের সিলেট পর্ব। যেখানে দিনের প্রথম ম্যাচেই রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে ঘরের ফ্রাঞ্চাইজিটি। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে শান্তকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা নিয়েও কথা বলেন সিলেট দলপতি মাশরাফি।

নড়াইল এক্সপ্রেস মাশরাফি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে স্ট্রাগল থাকতে পারে। সুতরাং মানসিকভাবে শান্ত থাকা অনেক গুরুত্বপূর্ণ। যেটা আমি তার (শান্ত) ক্ষেত্রে দেখেছি। লিটনের মতোই বাইরের জিনিসেও মাথা ঘামায় না। আমার কেন জানি মনে হয় এই ছেলেটা লং রেসের হর্স। এখন দিনশেষে সবকিছুতে আল্লাহর রহমত প্রয়োজন হয়। আমি বিশ্বাস করি, এই ছেলেটা বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে।

এ সময় নিজেদের ক্যারিয়ারের শুরুর দিকে সামাজিক যোগাযোগমাধ্যম না থাকাকে ভাগ্যবান বলছেন ৩৯ বছর বয়সী এই পেসার। যার উদাহরণ দিতে গিয়ে তিনি ড্যাশিং ওপেনার তামিমের আজ তামিম ইকবাল হয়ে ওঠার প্রসঙ্গ টেনে এনেছেন।

তার ভাষায়, আমি মনে করি আমাদের প্রজন্ম ভাগ্যবান যে আমাদের সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ছিল না। এখন যারা খেলছে তারা কিন্তু...যারা মানসিকভাবে শক্ত তারা এসব থেকে দূরে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকে। কারা কী লিখছে, সেটা না দেখলে তাদের জন্য কাজটা সহজ হবে।

তিনি আরও যোগ করেন, বাংলাদেশে এমন না যে যারা নিচ থেকে উঠে এসেছে, তাদের মৌলিক বিষয় (টেকনিক্যাল) এত শক্তিশালী না। আমাদের সিস্টেমটাই এরকম নেই। আপনি দেখবেন এ ধরণের টুর্নামেন্ট একটা বা দুইটা খেলেই জাতীয় দলে খেলে ফেলে। এর মানে এই না যে তার মৌলিক অনেক শক্তিশালী।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত