ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

শাস্তি পেলেন সোহান, হারিস রউফকে করা হলো সতর্ক

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১২:১২  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২৩, ১২:৩২

শাস্তি পেলেন সোহান, হারিস রউফকে করা হলো সতর্ক
ছবি - সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে রংপুর ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচে বিসিবির আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহানকে আর্থিক জরিমানা ও দলটির ফাস্ট বোলার হারিস রউফকে সতর্ক করা হয়েছে।

শনিবার এক সংবাদ বিবৃতি দিয়ে বিসিবি জানিয়েছে এই দুজনই লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন। রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহানকে তার ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাকিস্তানি গতিতারকা হারিস রউফকে করা হয়েছে আনুষ্ঠানিক ভর্ৎসনা।

বিসিবির কোড অব কন্ডাক্টের ২.৮ ধারা ভাঙায় জরিমানার সঙ্গে সোহান দুইটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন। এই টুর্নামেন্টে দুইবার শাস্তির পাশাপাশি মোট তিনটি ডিমেরিট পয়েন্ট পেলেন সোহান। আর এক পয়েন্ট পেলেই ম্যাচের নিষেধাজ্ঞা আসবে তার ওপর। রউফকে সতর্ক করা হয়েছে, দেয়া হয়েছে একটি ডেমেরিট পয়েন্ট।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচের শেষ ওভারে। রেজাউর রহমান রাজার বলে আম্পায়ার নো বল দিলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সোহান। বেশ কিছুক্ষণ তিনি দুই আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। তখন তাদের সঙ্গে কথা বলতে দেখা যায় হারিস রউফকেও।

অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রাম্বুকওয়েলা, তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলি আরমান রাজন দুজনের বিপক্ষে অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। দুজনেই শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

বাংলাদেশ জার্নাল/সামি/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত