ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

খুলনাকে হারিয়ে কুমিল্লার টানা পাঁচ জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৫১

খুলনাকে হারিয়ে কুমিল্লার টানা পাঁচ জয়
খুলনাকে হারিয়ে কুমিল্লার টানা পাঁচ জয় । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ রানের জয় তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ জয়ে টানা পাঁচ ম্যাচে শেষ হাসি হাসলো কুমিল্লা। অন্যদিকে টানা দুই হারে প্লে অফের সমীকরণ কঠিন হয়ে পড়লো খুলনার।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ২ উইকেটে ১৬৫ রান তোলে ইমরুল কায়েসের কুমিল্লা। উদ্বোধনী জুটিতে আসে ৬৫ রান। লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ানের এ জুটিটি ছিল ধীরগতির। লিটন আউট হন নাহিদুল ইসলামের বলে অ্যান্ড্রু বালবার্নিকে ক্যাচ দিয়ে।

আউট হওয়ার আগে হাফসেঞ্চুরি তুলে নেন লিটন। ৪২ বলে তার ৫০ রানের ইনিংসটিতে ছিল ৯টি চারের মার। এরপর ওয়ানডাউনে নেমে ঝড়ো গতির ইনিংস খেলেন জনসন চার্লজ। ৩৯ রান করার পর পয়েন্টের দিকে খেলতে গিয়ে আউট হন চার্লজ। তাকে শিকারে পরিণত করেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ।

৪২ বলে অর্ধশতক পূরণ করেন রিজওয়ান। শেষ পর্যন্ত ৪৭ বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন। খুশদিল শাহ অপরাজিত ছিলেন ৯ রানে। খুলনার বোলারদের মধ্যে একটি করে উইকেট পান ওয়াহাব রিয়াজ ও নাহিদুল ইসলাম।

লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি খুলনার ব্যাটসম্যানরা। উদ্বোধনীতে তামিম চিরাচরিত ঢংয়ে ব্যাট করেন। ১০ বলে ১১ রান করে আউট হন নাসিম শাহের বলে। অ্যান্ড্রু বালবার্নি ও শাই হোপ দুজনই ধীরগতির ইনিংস খেলে আউট হন। বালবার্নি ৩১ বলে ৩৮ ও হোপ ৩২ বলে ৩৩ রান করেন। গুরুত্বপূর্ণ ইনিংস আসে মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে। ২০০ স্ট্রাইকরেটে তিনি করেন ২৬ রান।

আজম খান ও মোহাম্মদ সাইফউদ্দিন, কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি। শেষে ব্যাট হাতে দাঁড়িয়ে যান দলপতি ইয়াসির আলিও। মোসাদ্দেকের শেষ ওভারের প্রথম চার বলে ৪ চার মেরে ম্যাচের মোমেন্টাম ফেরান তিনি। শেষ বলে খুলনার জয়ের জন্য দরকার ছিল ৬ রান। কিন্তু ইয়াসির সেই রান নিতে পারেননি। শেষ পর্যন্ত ১৯ বলে ৩০ রান করেন এ ব্যাটার। ইমরুল কায়েসের কুমিল্লা জিতেছে ৪ রানে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত