ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

‘অঘোষিত ফাইনালে’ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৩

‘অঘোষিত ফাইনালে’ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড
ছবি - সংগৃহীত

পিচ বিতর্ক ভুলে তিন টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী ম্যাচে স্বাগতিক ভারত মুখোমুখি হবে সফরকারী নিউজিল্যান্ড। প্রথম দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ সমতা বিরাজ করায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

এই ম্যাচে বুধবার (১ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে দু’দল। আহমেদাবাদে সিরিজ নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

রাঁচিতে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ২১ রানে হারায় নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেলের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় কিউইরা। কনওয়ে ৫২ ও মিচেল অপরাজিত ৫৯ রান করেন।

জবাবে টপ-অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হারে ভারত। মিডল-অর্ডারে সূর্যকুমার যাদবের ৪৭ ও ওয়াশিংটন সুন্দরের ৫০ রান হার এড়াতে পারেনি ভারত। ৯ উইকেটে ১৫৫ রান করে হার বরণ করে টিম ইন্ডিয়া।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে কুলদীপ, দিপক হুদা, চাহালরা ছিলেন দূর্ভেদ্য। এ ম্যাচেও তাই পান্ডিয়ার তুরুপের তাস হতে পারে স্পিন ইউনিট। পেস বোলিংয়ের নেতৃত্বে থাকবেন আর্শদীপ। অন্যদিকে টপ অর্ডারের ব্যাটাররা রান পেলেও মিডল অর্ডার দুশ্চিন্তার বড় কারণ কিউইদের।

সিরিজ নির্ধারণী ম্যাচে বিগ হিটে তাই ভরসার নাম ফিন অ্যালেন-মার্ক চ্যাপম্যান-ড্যারেল মিচেলেই ভরসা ব্ল্যাকক্যাপস ম্যানেজমেন্টের।

অন্যদিকে সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী অস্থায়ীভাবে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব পাওয়া মিচেল স্যান্টনার। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচের পারফরমেন্সে আমরা খুশি। পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে তৃতীয় ম্যাচ জিততে চাই। সিরিজ জিতে ভারত সফর শেষ করতে মুখিয়ে আছে দল।’

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২৪ বার মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। এরমধ্যে ভারতের জয় ১৩টিতে, নিউজিল্যান্ডের ১০টিতে। ১টি ম্যাচ টাই হয়।

বাংলাদেশ জার্নাল/সামি/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত