ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

রেকর্ড গড়েই এনজোকে কিনল চেলসি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩০  
আপডেট :
 ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৩

রেকর্ড গড়েই এনজোকে কিনল চেলসি
ছবি - সংগৃহীত

কাতার বিশ্বকাপে দ্যুতি ছড়িয়েছেন আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজ। বিশ্বজয়ী ২১ বছর বয়সী এই ফুটবলারকে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দলে ভিড়িয়েছে চেলসি।

এরজন্য খরচ হয়েছে ১২১ মিলিয়ন ইউরো (১০৭ মিলিয়ন পাউন্ড)। তাতে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ দামী খেলোয়াড় এখন এনজো। আগের রেকর্ড ভেঙে গত মৌসুমে ১০০ মিলিয়ন পাউন্ডে জ্যাক গ্রিলিশকে দলে টেনেছিল ম্যানচেস্টার সিটি।

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম ইএসপিএনের সূত্র জানিয়েছে, শুধু আকাশচুম্বী দরে নয়, দীর্ঘমেয়াদে ফার্নান্দেজকে নিজেদের দূর্গে টেনেছে চেলসি। সবকিছু ঠিক থাকলে ২০৩১ সাল পর্যন্ত দ্য ব্লুজদের সঙ্গে থাকবেন তিনি।

ফার্নান্দেজকে দিয়ে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে সপ্তম খেলোয়াড় কিনলো চেলসি। একই সময়ে বেনোয়িত বাদিয়াসিলে, ডেভিড দাত্রো ফোফানা, আন্দ্রে সান্তোস, মাইখাইলো মুদ্রিক, ননি মাদুয়েকে ও মালো গুস্কোকে কেনে তারা।

গত বছরের মে মাসে আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট থেকে এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ায় বেনফিকা। সেই থেকে এখন পর্যন্ত দলটির হয়ে হয়ে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ খেলেছেন তিনি। এসময়ে ৪ গোল এবং ৭ অ্যাসিস্ট করেছেন আলবিসেলেস্তে সেনসেশন।

মূলত কাতার বিশ্বকাপের পর থেকেই টাকার থলি নিয়ে এনজোকে দলে ভেড়ানোর চেষ্টায় ছিল ইউরোপের ক্লাবগুলো। তবে সেই দৌড়ে বরাবরই এগিয়ে ছিলো চেলসি। নতুন মালিক টড বেহলি এবং কোচ গ্রাহাম পটারের চোখ ছিল এনজোর ওপর।

বেনফিকা কোচ রজার শিমিট ছাড়তে চাননি এনজোকে। তবে টাকার অংকটা উপেক্ষা করার মতো অবস্থাও ছিল না ক্লাব কর্তৃপক্ষের। শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগের দলবদলের ইতিহাস নতুন করে গড়েই এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ালো ক্লাবটি।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত