ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

নিলামে বিশ্বকাপজয়ী মেসির জার্সি, দাম আকাশছোঁয়া

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০২:১৩

নিলামে বিশ্বকাপজয়ী মেসির জার্সি, দাম আকাশছোঁয়া
নিলামে মেসির জার্সি । ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের বহু সাফল্যই অর্জন করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। অধরা ছিল শুধুমাত্র একটা বিশ্বকাপ ট্রফির। অবশেষে সেই ইচ্ছেটাও পূরণ হয়ে গিয়েছে। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতার বিশ্বকাপ জয় করেছে আর্জেন্টিনা ফুটবল দল। আর সোনার বল জয় করলেন লিওনেল মেসি। সম্প্রতি মেসির সই করা এক জার্সি নিলামে উঠানো হয়েছে। আর প্রত্যাশা অনুযায়ীই সেই জার্সি নিয়ে শুরু হয়েছে ব্যাপক তোলপাড়।

জার্সিটি ছিল ৯৫ বছরের বৃদ্ধ অভিনেতা মিরথা লেগ্রান্ডের কাছে। সম্প্রতি সেটাকে নিলামে উঠানোর জন্য দিয়েছেন তিনি। ১০ নম্বর জার্সিটিতে আছে মেসির স্বাক্ষর। নিলামে জার্সিটির দাম রাখা হয়েছে ২৭০০ ডলার। জানা গেছে, নিলাম থেকে যে টাকাটা আসবে তার পুরোটাই দেওয়া হবে ভিক্টোরিয়া টেটামান্টি ম্যাটেরন্যাল অ্যান্ড চাইল্ড হসপিটাল নামক এক হাসপাতালকে।

জার্সিটি নিলামে দেওয়ার আগে লেগ্রান্ড জানান, মেসির মা তাকে ফোন করেছিলেন। লেগ্রান্ডের অভিনয়ের প্রশংসা করেন তিনি। এরপর তিনিই লেগ্রান্ডেকে মেসির জার্সি উপহার দেন। তিনি আরও বলেন, হাসপাতালের জন্য আমরা মেসির জার্সিটি নিলাম করছি।

এর আগে, পিএসজির হয়ে লিগ ওয়ানে অঁসের বিপক্ষ প্রথম ম্যাচ খেলতে নামে লিওনেল মেসি। তার সে ম্যাচে পরা জার্সি নিলামে তুলে আকাশছোঁয়া দাম পেয়েছে প্যারিসের ক্লাবটি।

ফরাসি সংবাদমাধ্যম লে’প্যারিসিয়ান জানাচ্ছে, অঁসের বিপক্ষে ২-০ গোলে জেতার ম্যাচে মেসির পরা পিএসজির ৩০ নম্বর জার্সিটি বিক্রি হয়েছে ৪৩ হাজার ৬২৩ ইউরোতে। বাংলাদেশি মুদ্রায় যেটা প্রায় ৫০ লাখ টাকা। কাতার বিশ্বকাপ জয়ের পর প্যারিসিয়ানদের হয়ে এটিই ছিল মেসির প্রথম ম্যাচ।

নিলাম থেকে আর্জেন্টাইন তারকার এ জার্সিটি কিনে নেন একজন চীনা নাগরিক। মেসির জার্সি পেতে প্রথমে তিনি ২২ হাজার ইউরো দাম হাঁকান। সাতবারের প্রচেষ্টায় অবশেষে তিনি ৪৩ হাজার ৬২৩ ইউরো খরচে জার্সিটি কিনে নিতে সক্ষম হন।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত