ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রস্তুতি ম্যাচ না খেলেই ভারতের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৭

প্রস্তুতি ম্যাচ না খেলেই ভারতের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া। ছবি: সংগৃহীত

কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই আগামী ৯ ফেব্রুয়ারি রোহিত শর্মাদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে মাঠে নামতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

তবে এর জন্য প্রস্তুতির কোনো কমতি থাকছে না। এর জন্য তারা সাহায্য নিচ্ছেন বিরাট কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্সের।

বিশেষ এই উইকেট তৈরি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্সের সঙ্গে যুক্ত নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরির পরামর্শে। আরসিবি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করিয়ে তিনিই বিশেষ স্পিন সহায়ক এই উইকেট তৈরি করিয়েছেন।

২০১২ সালে অ্যালিস্টার কুকের ইংল্যান্ড শেষ দল হিসেবে ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিতেছে। তারপর থেকে দেশের মাটিতে টেস্ট সিরিজে অপরাজিত ভারত। তবে এবার বর্ডার-গাভাস্কার ট্রফি দেশে নিয়ে যেতে মরিয়া কামিন্সরা। তাই বিশেষভাবে তৈরি স্পিন সহায়ক এই উইকেটে প্রস্তুতি সারছেন তারা। অনুশীলনের পাশাপাশি ভারতীয় বোলারদের বোলিংয়ের ভিডিও বিশ্লেষণ করা হচ্ছে।

সাধারণত ভারতে বিদেশি দলগুলো টেস্ট খেলতে এলে সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচ খেলে থাকে। ভারতীয় উইকেটের সঙ্গে মানিয়ে নিতে সেটাকেই সবচেয়ে ভালো উপায় বলে মনে করা হয়। তবে এবার বর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে ভারতে আসা প্যাট কামিন্সরা সেই প্রথা ভাঙলেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত