ঢাকা, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ক্রিকেটারদের কমনসেন্স নিয়ে প্রশ্ন তুললেন সালাউদ্দিন

  খেলা ডেস্ক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

ক্রিকেটারদের কমনসেন্স নিয়ে প্রশ্ন তুললেন সালাউদ্দিন
মোহাম্মদ সালাউদ্দিন। ছবি: সংগৃহীত
খেলা ডেস্ক

বিপিএলে এবার তারকা খেলোয়াড় বলতে পাকিস্তানিরাই ছিল। টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বড় তারকারা না থাকায় নায়ক হওয়ার দারুণ সুযোগ ছিল বাংলাদেশিদের। দুই একটা দলে সেরকম কিছুর দেখা মিলেছেও। কিন্তু সব মিলিয়ে দেখলে পাকিস্তানিদের আড়ালে পড়ে যাচ্ছে দেশি ক্রিকেটারদের পারফরম্যান্স। বিশেষ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বেশিরভাগ ম্যাচ জয়ের নায়ক ছিলেন বিদেশিরা। তাইতো টুর্নামেন্টজুড়ে দেশি ক্রিকেটারদের পারফরম্যান্সে হতাশ কুমিল্লা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। কারণ হিসেবে খেলোয়াড়দের কমনসেন্সের অভাব দেখছেন তিনি।

গতকাল ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে সালাউদ্দিন বলেছেন, স্থানীয় খেলোয়াড়দের কাছে আমি একটা সামান্য কমনসেন্স (সাধারণ জ্ঞান) চাই, যে একটা কমনসেন্স থাকবে। তাদের আসলে কমনসেন্স আছে কি না, এটা নিয়ে আমার সন্দেহ। আপনি যদি ১৫ বছর ধরে ঘরোয়া ক্রিকেট মিরপুরে খেলেন, আপনি জানেন যে আপনার কী করতে হবে। সেই কমনসেন্স যদি আপনার না থাকে, তাহলে আসলে আমি হতাশ। বিশেষ করে আমাদের ছেলেরা ক্রিকেট নিয়ে চিন্তা করে কি না সেটা নিয়ে আমার সন্দেহ।

ম্যাচ পরিস্থিতিতে নিজের বুদ্ধির ব্যবহার হচ্ছে না জানিয়ে কুমিল্লার এ কোচ বলেছেন, আমাদের দেশে অনেকে হয়তো মাথা দিয়ে খেলে, অনেকে খেলে না। বেশিরভাগই মাথা ছাড়া খেলে। মিলাই দেখে যেদিন প্রশ্ন কমন পড়ে যায়, সেদিন ভালো খেলে। যেদিন কমন পড়ে না, সেদিন পারে না; খুবই হতাশাজনক। ক্রিকেটারদের এমন সমস্যার জন্য কোচদেরও দায় কম দেখছেন না তিনি। ছোটবেলা থেকে ক্রিকেটারদের স্বাধীনভাবে ভাবতে দিলে ভিন্ন কিছু হতো বলেও বিশ্বাস সালাউদ্দিনের।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত