ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বরিশালকে হারিয়ে সেরা দুইয়ে কুমিল্লা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৩২

বরিশালকে হারিয়ে সেরা দুইয়ে কুমিল্লা
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার হাই ভোল্টেজ ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ইমরুল কায়েসের দল। প্রথম তিন ম্যাচ হারের পর টানা আট জয় ভিক্টোরিয়ান্স শিবিরে।

এই জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা। সমান ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে মাশরাফির সিলেট। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে বরিশাল ও রংপুর।

মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লার অধিনায়ক ইমরুল। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.১ ওভারে সব উইকেট হারিয়ে ১২১ রান করে বরিশাল। জবাবে ১৮.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান করে কুমিল্লা।

ব্যাট হাতে এদিন ভালো করতে পারেনি সাকিব। মাত্র ৬ রান করে আউট হয়ে যান বরিশালের অধিনায়ক। এক ম্যাচের জন্য পাকিস্তান থেকে উড়িয়ে আনা ইফতিখারও ৪ রানের বেশি করতে পারেনি। বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। ৩২ রান করেন করিম জানাত।

এছাড়া বরিশালের পক্ষে আর কেবল ডাবল ডিজিটে পৌঁছাতে পারেন মেহেদী মিরাজ। কুমিল্লার পক্ষে ৫ উইকেট নেন মুকিদুল ইসলাম। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট নিতে মুকিদুল খরচ করেন মাত্র ২৩ রান। তাতে একাই বরিশালের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন তিনি।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১ রানেই ওয়াসিমের বলে আউট হন কুমিল্লার ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এরপরে জাকের আলীকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন আরেক ওপেনার লিটন দাস। কিন্তু ৬.২ ওভারে দলীয় ৪১ রানে জাকের আউট হলে ৩০ বলে ২৫ রানের লিটন-জাকের জুটি ভেঙে যায়। ১৬ বলে ১০ রান করা জাকেরকে ফেরান অধিনায়ক সাকিব আল হাসান।

কুমিল্লার ইনিংসের প্রথম ১৫ ওভার পর্যন্ত তো খেলার পুরো নিয়ন্ত্রণ ছিল বরিশালের হাতে। এই সময়ের মধ্যে ৭৪ রান তুলতেই ৫ উইকেট হারায় কুমিল্লা। দলটির পক্ষে লিটন ৩৬ রান করে আউট হয়ে গেলে ম্যাচে চাপে পড়ে কুমিল্লা। তবে সেই চাপ কাটিয়ে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নেয় কুমিল্লার দুই বিদেশি রিক্রুট আন্দ্রে রাসেল এবং খুশদিল শাহ।

মাত্র ২৬ বলে ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। ৩০ বলের বাউন্ডারিখরা কাটিয়ে বরিশালের বোলারদের আক্রমণ করতে থাকেন রাসেল এবং খুশদিল। এরমধ্যে বেশি আক্রমণাত্মক ছিলেন রাসেল। ২টি চার ও ৩টি ছক্কায় মাত্র ১৬ বলে অপরাজিত ৩০ রান করেন রাসেল। অন্যপ্রান্তে খুশদিল অপরাজিত থাকেন ১৯ বলে ৩ চার ও ১ ছয়ে ২৩ রান করে।

বরিশালের পক্ষে এবাদত ৪ ওভারে ১৮ রানের বিনিময়ে নেন ২ উইকেট। এছাড়াও ১টি করে উইকেট শিকার করেন খালেদ, ওয়াশিম এবং সাকিব।

কুমিল্লার হয়ে পাঁচ উইকেট নেয়ার সুবাদে ম্যাচসেরা মুকিদুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত