ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

গ্র্যাজুয়েট হলেন সাকিব আল হাসান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৬:০৫

গ্র্যাজুয়েট হলেন সাকিব আল হাসান
সমাবর্তনে সাকিব আল হাসান। সংগৃহীত ছবি

বাইশ গজে ব্যাট উঁচিয়ে ধরেছেন বহুবার, এবার সমাবর্তনের মঞ্চে উঁচিয়ে ধরলেন হ্যাট। মুখে চওড়া হাসি। পরণে কালো-সবুজ গাউন। এমন বেশে এই প্রথম দেখা গেল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। বাংলাদেশের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটারের নামের পাশে যুক্ত হলো নতুন অর্জন।

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব এখন অফিশিয়ালি গ্র্যাজুয়েট। রোববার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ২১তম সমাবর্তনে অংশ নেন তিনি।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি) ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

সমাবর্তনে অংশ নিয়ে সাকিব বলেন, ক্রিকেটে যখন আমার অভিষেক হয়, ক্যাপটা যখন হাতে পেয়েছিলাম তখন যেমন মনে হয়েছিল, এতো বছর পর আজ সেই একই অনুভূতি কাজ করছে। ২০০৯ সালের দিকে আমার ক্রিকেট ক্যারিয়ারের তিন বছর হয়ে যাওয়ার পরও আম্মা যখন ফোন করতেন, তখন জিজ্ঞেস করতেন; আমার পড়াশোনার কী অবস্থা। আজ আমি খুবই খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এ স্বপ্নটা পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশকিছু অর্জন আছে, কিন্তু এ গ্র্যাজুয়েশন আমার সবসময় স্বপ্ন ছিল।

সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সম্মতিক্রমে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি গ্র্যাজুয়েটদের মধ্যে সনদ বিতরণ করেন।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত