ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের উড়ন্ত শুরু

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৬:২৪  
আপডেট :
 ২৯ মার্চ ২০২৩, ১৯:৫৬

বাংলাদেশের উড়ন্ত শুরু

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়ানোর আগেই বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার টসের পরপরই সাগরিকায় নামল ঝুম বৃষ্টি। দীর্ঘ ১০০ মিনিট অপেক্ষার বৃষ্টি থেমেছে। বৃষ্টির পর বিকেল ৩টা ৪০ মিনিটে মাঠের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

সাধারণত ম্যাচ প্রতি এক ঘণ্টা করে অতিরিক্ত সময় ধরা হয়। সেটা পেরিয়ে যাওয়াতে যথারীতি এই ম্যাচেরও দৈর্ঘ্য কমেছে। প্রথমে এক ওভার কমানো হয়। পরে সেটা কমিয়ে আনা হয় ১৭ ওভারে। সুতরাং সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ১৭ ওভার করে।

টস হেরে ব্যাটিংয়ে নামার পর শুরু হয়ে যায় লিটন-রনির তাণ্ডব। লিটনের বিস্ফোরক ব্যাটিংয়ে চতুর্থ ওভারেই দলের স্কোর পঞ্চাশ ছাড়িয়েছে। ২১ বলে পূরণ হয়েছে দলের ফিফটি। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম।

প্রথম ওভারে আসেনি কোনো বাউন্ডারি। এরপর থেকে আসছে নিয়মিত। দুটি চার এসেছে রনি তালুকদার ব্যাট থেকে। তাকে যেন ছাড়িয়ে গেছেন লিটন দাস। মার্ক অ্যাডায়ারকে পরপর তিন বলে মেরেছেন ছক্কা ও দুই চার। এতে ২১ বলে পঞ্চাশ ছুঁয়েছে উদ্বোধনী জুটি ও দলের রান।

প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভারে কোন উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯৯ রান। এরমধ্য লিটন দাস ৫৭*, রনি তালুকদার ২২*)।

বাংলাদেশের ক্রিকেটে চলছে বসন্তের সুবাতাস। সঙ্গে লাকি ভেন্যু চট্টগ্রামে খেলা, যে মাঠ সবসময় দুহাত ভরে দিয়েছে বাংলাদেশকে। আজই তাই সিরিজ নিজেদের করে নিতে চান সাকিব আল হাসানরা। তাহলে মাত্রই আগের সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ধবলধোলাই করার পর এটি হবে বাংলাদেশের টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ জয়।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত