ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

শামীমের ফিফটিতে লড়াকু পুঁজি টাইগারদের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৫:৪৩  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৩, ১৬:২৭

শামীমের ফিফটিতে লড়াকু পুঁজি টাইগারদের
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ১২৫ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে দাপট দেখালেও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা। আইরিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯.২ ওভারে ১২৪ রানে থামে স্বাগতিকদের ইনিংস। সাকিব-লিটন-রনিদের ব্যর্থতার দিনে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন শামীম। হোয়াইটওয়াশ এড়াতে আয়ারল্যান্ডকে করতে হবে ১২৫ রান।

আগের দুই ম্যাচে দুর্দান্ত শুরু করা দুই ওপেনারের কেউই এদিন সুবিধা করতে পারেননি। লিটনের পথেই হেঁটেছেন রনিও। চতুর্থ ওভারের পঞ্চম বলে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১০ বলে ১৪ রান। তার বিদায়ে ২৪ রানেরভ মধ্যেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারাল বাংলাদেশ। শান্তর বিদায়ের পর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি হৃদয় ও সাকিবও।

এর আগে, হোয়াইটওয়াশের লক্ষ্য টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে রয়েছে টাইগাররা। এই ম্যাচে তাই একাদশে এনেছে দুই পরিবর্তন। অভিষেক হয়েছে তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনের। টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশের তৃতীয় লেগ স্পিনার হিসেবে জাতীয় দলে খেলছেন তিনি। মেহেদি মিরাজকে বিশ্রাম দিয়ে তাকে একাদশে নেয়া হয়েছে।

এছাড়া পেসার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে একাদশে নেয়া হয়েছে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে। জাকের আলী অনিকের অভিষেকের সম্ভাবনা থাকলেও অপেক্ষা করতে হচ্ছে তাকে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত