ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গুজরাট টাইটান্সকে ১৭৯ রানের টার্গেট দিলো চেন্নাই

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ২২:০৩

গুজরাট টাইটান্সকে ১৭৯ রানের টার্গেট দিলো চেন্নাই
ছবি: সংগৃহীত

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এদিন দর্শকদের মাতিয়ে রেখেছেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তার রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলেছে চেন্নাই।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। আসরের প্রথম ম্যাচ খেলতে নেমে সুপার ফ্লপ দলটার ব্যাটিংয়ের বড় তারকা ডেভন কনওয়ে। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে এই কিউই ওপেনারকে স্বপ্নের মতো এক ডেলিভারীতে সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ শামি। ৬ রান করা কনওয়েকে ইনসুইংয়িং এক ইয়র্কারে বোল্ড করে একটা মাইলফলকও ছুঁয়েছেন এই পেসার। আইপিএল ক্যারিয়ারে উইকেটের সেঞ্চুরি পেয়েছেন স্পর্শ করেছেন শামি।

এরপর তিনে নেমে মঈন আলী এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন। উইকেটে এসে শুরু থেকেই সাবলীল ছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। পাওয়ার প্লের শেষ ওভারের পঞ্চম বলে রশিদ খানকে উড়িয়ে মারতে গিয়ে সাই কিশোরের হাতে ধরা পড়েন তিনি। সাজঘরে ফেরার আগে ১৭ বল খেলে নামের পাশে যোগ করেছেন ২৩ রান।

এদিন সুবিধা করতে পারেননি বেন স্টোকস। আসরের অন্যতম দামি এই অলরাউন্ডার ৬ বল খেলে এক বাউন্ডারিতে ৭ রানের বেশি করেত পারেননি। একই পথেই হেটেছেন আমবাতি রাইডুও। এই অভিজ্ঞ ব্যাটার বড় ছক্কা হাঁকিয়ে ভালো শুরুর আভাস থেমেছেন ১২ রানে।

দল নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখে এদিন ব্যাটিং করেছেন রুতুরাজ গায়কোয়াড়। এই ওপেনার এক পাশে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন। ২৩ বলে স্পর্শ করেছেন হাঁফ সেঞ্চুরি। এরপর একই গতিতে ব্যাটিং করেছেন। কিন্তু আটকা পড়েছেন নার্ভাস নাইন্টিতে। ১৮তম ওভারের প্রথম বলে আলজারি জোসেফের ইয়র্কার বলকে লং অনের ওপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে শুভমান গিলের হাতে ধরা পড়েন। দুর্দান্ত ব্যাটিং করা এই ওপেনার সাজঘরে ফিরেছেন সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। ৫০ বলে ৯২ রান এসেছে তার ব্যাট থেকে।

এরপর রবীন্দ্র জাদেজা এবং শিবম দুবেও দ্রুতই সাজঘরে ফেরেন। এরফলে রানের গতিও কিছুটা কমে যায়। শেষদিকে ধোনির ১৪ রানের ইনিংসের সুবাদে ১৭৮ রান তোলে চেন্নাই।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত