ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরছেন আমির

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ১৫:৪৩

অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরছেন আমির
ফাইল ছবি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের দুই বছর পর আবারও পাকিস্তান দলে ফিরতে পারেন মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একজন নির্বাচক এ বিষয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন বলে খবর দিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আমিরকে কথা বলায় সংযত হওয়ার পরামর্শও দেয়া হয়েছে।

৩০ বছর বয়সী আমির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ২০২০ সালের ডিসেম্বরে। কারণ হিসেবে তখনকার বোর্ড ও কোচিং স্টাফদের দ্বারা ‘মানসিক অত্যাচারে’র অভিযোগ আনেন তিনি। পরবর্তী সময় জানান, কোচের পদ থেকে মিসবাহ উল হক ও ওয়াকার ইউনিস এবং পিসিবি চেয়ারম্যানের পদ থেকে রমিজ রাজা সরে গেলে আবার জাতীয় দলে ফিরতে পারেন। এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের কোনো দায়িত্বে নেই ওই তিনজন।

পাকিস্তানের সামা টিভির খবরে বলা হয়েছে, সম্প্রতি পিসিবির একজন নির্বাচক আমিরের ব্যবস্থাপকের সঙ্গে যোগাযোগ করেছেন। তাকে বলা হয়েছে আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে। গণমাধ্যমে অপ্রয়োজনীয় বিবৃতি বা বিতর্ক তৈরি না করে আমির যেন মাঠের ক্রিকেটে মনোযোগ দেন।

আমিরের ম্যানেজার সামা টিভিকে জানান, ওই নির্বাচক বলেছেন পিসিবি বললে আমির যেন অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেন। এ বছরের ওয়ানডে বিশ্বকাপে তাকে দরকার হতে পারে বলেও ধারণা দেয়া হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও নিয়মিতই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাচ্ছেন আমির। গত মাসে শেষ হওয়া পিএসএলে ৭ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট। তার আগে বাংলাদেশের মাটিতে বিপিএলে ১১ ম্যাচে নেন ১৪ উইকেট। ওই সময় বলেছিলেন, ভালো খেলে আবারও পাকিস্তান দলে ফেরার ইচ্ছা তার।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত