ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৯ ম্যাচ পর তামিমের ফিফটি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৮:৪৭

৯ ম্যাচ পর তামিমের ফিফটি
ছবি: সংগৃহীত

ওয়ানডেতে সবশেষ ২০২২ সালের ৭ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ফিফটি করেছেন তামিম ইকবাল। এরপর গত ৯ ম্যাচে ফিফটির দেখা পাননি দেশসেরা এই ওপেনার।

রোববার ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ৬১ বলে ক্যারিয়ারের ৫৬তম ফিফটি পূর্ণ করেন ওয়ানডে অধিনায়ক তামিম। একদিনের ক্রিকেটে তার ১৪টি সেঞ্চুরি রয়েছে।

এই ম্যাচে অভিষেক হয় রনি তালুকদারের। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে তিনি বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খুললেও বেশি দূর যেতে পারেননি। ১৪ বলে ৪ রানেই ফেরেন।

এরপর অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৪ বলে ৪৯ রানের জুটি গড়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত। সিরিজের প্রথম দুই ম্যাচে ৪৪ ও ১১৭ রানের ইনিংস খেলা শান্ত এদিন ফেরেন ৩২ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৫ রানে।

৬৭ রানে ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন তামিম-লিটন। তৃতীয় উইকেটে তাড়া ৭৬ বলে ৭০ রানের জুটি গড়েন। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ০ ও ২১ রানে আউট হওয়া লিটন এদিন ফেরেন ৩৯ বলে ৩৫ রান করে। তার বিদায়ে ২৩.৩ ওভারে ১৩৭ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি তাওহিদ হৃদয়। জর্জ ডকরেলের বলে বোল্ড হয়ে ফেরে এই তরুণ ব্যাটসম্যান। সিরিজের প্রথম দুই ম্যাচে ২৭ ও ৬৮ রানের ইনিংস খেলা হৃদয় এদিন ফেরেন ১৬ বলে ১৩ রানে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত