ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

মেসির বিকল্প পেয়ে গেছে পিএসজি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ মে ২০২৩, ১৫:৫৯

মেসির বিকল্প পেয়ে গেছে পিএসজি
বার্নার্দো সিলভা। ছবি: সংগৃহীত

মৌসুম শেষে সত্যিই পিএসজি ছাড়বেন লিওনেল মেসি? নিশ্চিত নয়। সবকিছুই ঝুলে আছে সম্ভাবনার সুতোয়। তবে ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর তথ্য মতে, মেসির প্যারিস ত্যাগটা মোটামুটি নিশ্চিত। তাই তো আর্জেন্টিনা অধিনায়কের বিকল্প খুঁজছে পিএসজি।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্তের খবর, লিওনেল মেসি চলে গেলে ম্যানচেস্টার সিটির পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভাকে ভেড়ানোর পরিকল্পনা করছে পিএসজি। এমনকি সিলভাকে পেতে নেইমারকে ছেড়ে দেয়ার চিন্তাও নাকি করছে লা প্যারিসিয়ানরা। বিনিময় চুক্তিতেও যেতে পারে প্যারিসের ক্লাবটি। অর্থাৎ, নেইমারকে দিয়ে সিলভাকে নিয়ে আসবে পিএসজি।

ছয় মৌসুম ধরে ম্যান সিটিতে খেলা বের্নার্দো সিলভা আগে অনেক বার অন্য ক্লাবে যাওয়ার কথা বলেছেন। কত মৌসুমে তার পিএসজিতে যাওয়ার সম্ভাবনাও জেগেছিল। এবার মেসির বিদায়ের গুঞ্জনে সম্ভাবনাটি আরও একটা মাথা চড়া দিয়ে উঠলো।

পিএসজি ছাড়লে লিওনেল মেসির পরবর্তী গন্তব্য কোথায়? সম্ভাব্য নামটি বার্সেলোনা। নিজের ঘরেই ফিরতে পারেন আর্জেন্টাইন সুপারস্টার।

সম্প্রতি ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা জানান, বার্সেলোনায় ফেরা প্রসঙ্গে মেসির সঙ্গে কথা হয়েছে তার। তিনি বলেন, ‘আমি মেসির সঙ্গে কথা বলেছি। বার্তা আদান-প্রদান করে আবার সম্পর্ক তৈরি হয়েছে। এটা খুবই সুন্দর।’

বার্সেলোনার সঙ্গে মেসিকে পাওয়ার লড়াইয়ে রয়েছে সৌদি প্রো লীগের দল আল হিলাল এফসি। টাকার বস্তা নিয়ে নেমেছে তারা। রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে ভেড়াতে চায় আর্জেন্টাইন সুপারস্টারকে। বিষয়টি নিয়ে লাপোর্তা বলেন, ‘আল হিলাল বিড? বার্সা বার্সাই। এই ক্লাব যে কারো সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। আরবে তারা (আল হিলাল) ভালো বিনিয়োগ করতে পারে কিন্তু বার্সা মেসির বাড়ি। আমরা তাকে ফেরাতে চাই। কিন্তু তার জন্য পাগলাটে অফার দিতে পারব না। ফলে আমরা আশা করি, লা লিগা আমাদের পরিকল্পনা অনুমোদন দেবে।’ বার্সেলোনা-আল হিলালের আরেক প্রতিদ্বন্দ্বী এমএলএস ক্লাব ইন্টার মায়ামি। সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের ক্লাবটি মালিকানার অংশ দিয়ে হলেও মেসিকে ভেড়াতে চায়।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত