ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

এমবাপের জোড়া গোল, শিরোপার দুয়ারে পিএসজি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২২ মে ২০২৩, ০৯:৫৩

এমবাপের জোড়া গোল, শিরোপার দুয়ারে পিএসজি
এমবাপের জোড়া গোল । ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে লিগ শিরোপা বাদে আর কোনো শিরোপা জয়ের সম্ভাবনা নেই পিএসজির। লিগ শিরোপা জয় নিশ্চিতের জন্য অক্সের বিপক্ষে মাঠে নামে মেসি-এমবাপেরা। খেলা শুরুর মাত্র ৬ মিনিট। ফ্যাবিয়ান বল বাড়িয়ে দেন কিলিয়ান এমবাপের দিকে। দুর্দান্ত ফিনিশিংয়ে আদায় করে নেন গোল। দুই মিনিট পর মেসির এগিয়ে দেয়া বল জালে জড়ান এমবাপে। বাকি সময়ে ফিনিশিংয়ে ততটা কার্যকর হতে পারল না পিএসজি। উল্টো গতিময় সব প্রতি-আক্রমণে মাঝে মধ্যে কাঁপন ধরাল অক্সের।

তবে রক্ষণ ও গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মার দৃঢ়তায় ২-১ গোলে প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছাড়ল ক্রিস্তফ গালতিয়ের দল।

এদিকে এই জয়ে লিগ শিরোপা অনেকটাই নিশ্চিত পিএসজির। যদি না অসম্ভব কিছু ঘটে। যদি পিএসজি তাদের বাকি দুই ম্যাচ হেরে যায়, তবুও তারা টেবিলে দুইয়ে থাকা লেন্সের চেয়ে গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকবে পিএসজি।

লিগে ৩৬ ম্যাচ খেলে পিএসজির পয়েন্ট ৮৪। আর সমান ম্যাচে টেবিলের দুইয়ে থাকা লেন্সের পয়েন্ট ৭৮। তবে এই দুই দলের গোল ব্যবধান হচ্ছে ১৬।

রোববার (২১ মে) রাতে লিগ ওয়ানে অক্সের বিপক্ষে ম্যাচের ৮ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে বড় জয়ের স্বপ্ন দেখছিল পিএসজি। তবে পরে বেশকিছু সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় মেসি-এমবাপ্পে-রুইজরা। উল্টো এক গোল হজমও করতে হয় তাদের।

প্রথমার্ধে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি। তবে বিরতি থেকে ফিরে এক গোল পরিশোধ করে অক্সের। ম্যাচের ৫১ মিনিটে লাসসিনা সিনায়োকো অসের হয়ে গোল করেন। এদিকে ম্যাচে হ্যাটট্রিক করার সুযোগ পেয়েছিলেন এমবাপ্পে। তবে অসের গোলরক্ষকের দুর্দান্ত সব সেভে শেষ পর্যন্ত হ্যাটট্রিক করতে পারেননি এমবাপ্পে।

লিগে এই মৌসুমে ৩২ ম্যাচে ২৮ গোল হলো এমবাপ্পের। এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ফরাসি এই স্ট্রাইকারই। ৩৩ ম্যাচে ২৬ গোল নিয়ে দুই নম্বরে লিওঁর স্ট্রাইকার আলেকজান্দ্রে লেকাজেতে। লিগ ওয়ানের গোল্ডেন বুটের লড়াইটা মূলত এ দুজনের মধ্যেই।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত