ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নাম নেই আফগান সিরিজে, হজে যাচ্ছেন মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৪:৩৮

নাম নেই আফগান সিরিজে, হজে যাচ্ছেন মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ রিয়াদ । ফাইল ছবি

বাংলাদেশ দলের সবশেষ দুই সিরিজে স্কোয়াডে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বিশ্বকাপের ভাবনায় থাকছেন এমনটাই ইঙ্গিত দিচ্ছিলেন টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে বিসিবি। কিন্তু বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। আসন্ন আফগানিস্তান সিরিজের প্রাথমিক ক্যাম্পেই ডাক পাননি মাহমুদউল্লাহ।

টেস্ট ও ওয়ানডে খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। সিরিজটি সামনে রেখে আজ থেকে ক্যাম্প শুরু করেছে টাইগাররা। টিম ম্যানেজমেন্টকে ২৬ জনের দল দেয়া হয়েছে। এই দলে মাহমুদউল্লাহর না থাকার কথা সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন দলের টিম ম্যানেজার নাফিস ইকবাল। যদিও বিসিবি এখনও আনুষ্ঠানিকভাবে দল জানায়নি।

জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস বলেন, ‘(মাহমুদউল্লাহ) থাকলে তো দেখতেন।’ প্রাথমিক ক্যাম্প নিয়ে নাফিস বলেন, ‘আজ প্রথমে লাল বলের অনুশীলন হয়েছে। পরে সাদা বলের খেলোয়াড়েরা অনুশীলন করেছে। দল দেওয়ার পর আলাদাভাবে অনুশীলন হবে।’

গত মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ওয়ানডে দলে জায়গা হারান মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ও ইংল্যান্ডের মাঠে হওয়া সিরিজে স্কোয়াডে ছিলেন না তিনি। এর আগে টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছিলেন। টেস্ট থেকে অবশ্য অবসর নিয়েছেন তিনি।

এদিকে, আসন্ন আফগান সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছুটি নিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। মূলত পবিত্র হজ পালনের জন্য বিসিবি থেকে ছুটি নিয়েছেন তিনি। সব ঠিক থাকলে আগামী ২২ জুন হজ পালনের উদ্দেশ্যে দেশ ছাড়বেন তিনি। হজ পালন শেষে তার দেশে ফেরার কথা রয়েছে ৫ জুলাই।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত