ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ মে ২০২৩, ২০:১৫

বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড দল
ফাইল ছবি

এশিয়া কাপের সূচি এখনও নিশ্চিত নয়। পাকিস্তানের মাটিতে আয়োজনের কথা থাকলেও ভারতের আপত্তিতে সেটা আর হচ্ছে না। নিরপেক্ষ ভেন্যুতে খেলা নিয়ে চলছে আলোচনা। যদিও দুই দেশে খেলার একটি হাইব্রিড মডেল প্রস্তাব করে রেখেছে পাকিস্তান। সেটাও আলোর মুখ দেখছে না বলেই মনে হচ্ছে। এশিয়া কাপ যখন বা যেখানেই আয়োজন হোক এই টুর্নামেন্ট শেষে ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

আগামী অক্টোবর নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। মূলত বিশ্বকাপের প্রস্তুতি নিতে বাংলাদেশের মাটিতে সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করে নিউজিল্যান্ড।

এ উপলক্ষে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের একটি প্রতিনিধি দল এখন সিলেটে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতোই কোনো সিরিজের আগে সে দেশে নিরাপত্তা বিষয়ক প্রতিনিধি দল পাঠায় নিউজিল্যান্ড। সে লক্ষ্যেই কিউইদের প্রতিনিধি দলটি বুধবার সিলেটের নিরাপত্তা আর মাঠের সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি ঘুরে ঘুরে দেখেন।

সামনে ব্যস্ত সূচি পার করবে বাংলাদেশ দল। জুলাইয়ে আফগানিস্তান সিরিজের পরপরই এশিয়া কাপ। এরপর বিশ্বকাপের মঞ্চে পাঁ রাখার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে নিজেদের ঝালিয়ে নিতে চায় বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের বেশ কয়েকটি ম্যাচ ভারতের গোয়াহাটিতে হওয়ার কথা রয়েছে। সেখানকার কন্ডিশন অনেকটা সিলেটের মতো। এ কারণেই সিলেটে ম্যাচ আয়োজন করে এক ঢিলে দুই পাখি মারতে চায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের সূচি এখনও প্রকাশ করেনি বাংলাদেশ। শিগগিরই কিউইদের বিপক্ষে সিরিজের ভেন্যু এবং সূচি প্রকাশ করবে বিসিবি।

আরও পড়ুন: নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা

বাংলাদেশ জার্নাল/ কেএ

  • সর্বশেষ
  • পঠিত