ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বরিশালের বিপক্ষে ঢাকার স্বস্থির জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৭:১৪

বরিশালের বিপক্ষে ঢাকার স্বস্থির জয়
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শক্তিশালী বরিশালের মুখোমুখি হয়েছে দলটি নাসির হোসেনের ঢাকা ডমিনেটরস। খেলা শুরুর আগে অনুমিত ছিল, খুব সহজেই হয়তো ঢাকাকে হারিয়ে দেবে বরিশাল। কিন্তু মাঠে নেমে সেই ধারণাকে একদমই পাল্টে দিলেন মিথুন-সৌম্যরা। সাকিব আল হাসানদের বিধ্বস্ত করে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ঢাকা।

মঙ্গলবার ফরচুন বরিশালের বিপক্ষে হারলে বিপিএলের প্লে অফ থেকে ছিটকে যেত ঢাকা। সেখানে বরিশালের বিপক্ষে ৫ উইকেটের জয় বিপিএলের মঞ্চে এখনও টিকিয়ে রাখলো দলটিকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ফিল্ডিংয়ে নামে ঢাকা। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সাকিবের বরিশাল তোলে ৮ উইকেটে ১৫৬ রান। লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য এবং মিথুনের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৭ বল আগেই জয় নিশ্চিত হয় ঢাকার।

এদিন উইকেটের চারপাশে বাহারি সব শট খেলে অর্ধশতক পূরণ করেন মিঠুন। তবে ৫৪ রানে তিনি সাজঘরে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। মাঝে আব্দুল্লাহ আল মামুন ২৬, অ্যালেক্স ব্লেক ১৫ ও আরিফুল হক ১ রান করেন।

একপ্রান্ত আগলে রেখে অপরাজিত ২০ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নাসির হোসেন। বরিশালের হয়ে সাকিব ও সানজামুল দুটি করে এবং করিম জানাত একটি উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব। এই ম্যাচে তার দলে কামরুল ইসলাম রাব্বির বদলে সুযোগ পেয়েছেন স্পিনার সানজামুল ইসলাম। এছাড়া দলে ফিরেছেন ইব্রাহিম জাদরান। ব্যাট হাতে শুরুটা ভালোই করে বরিশাল। উদ্বোধনী জুটিতে ৪২ রান যোগ করেন আনামুল হক বিজয় ও সাইফ হাসান। ১৫ রান করে সাইফ ফেরার পর দ্রুত আরো দুই উইকেট হারায় বরিশাল। যেখানে সাকিব ৫ ও ইব্রাহিম ২ রান করেন।

ইফতিখার আহমেদও এদিন ১০ রানের বেশি করতে পারেননি। একপ্রান্ত আগলে রাখা বিজয় ৪২ রানে ফিরলে খাদের কিনারায় চলে যায় বরিশাল। সেখান থেকে দলকে নিয়ে লড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সালমান ইরশাদ। শেষদিকে আউট হওয়ার আগে ৩৯ রান করেন রিয়াদ। ঢাকার হয়ে আমির হামজা দুটি এবং সালমান ইরশাদ, শরিফুল ইসলাম, মুক্তার আলী, নাসির হোসেন ও সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ জার্নাল/সামি/জিকে

  • সর্বশেষ
  • পঠিত